রাত ৮:০৬ । ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ । ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ । ২২শে রজব, ১৪৪২ হিজরি


জরুরী নোটিশ/বিজ্ঞপ্তিঃ
* সর্বশেষ খবর সবার আগে পেতে ভিজিট করুন নীলাকাশ বার্তা ডট কম। ধন্যবাদ। জরুরী ভিত্তিতে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোটাল নীলাকাশ বার্তা ডট কম পত্রিকায় জেলা/উপজেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে, আগ্রহীরা যোগাযোগ করুন। অফিস : সুন্দরবন টাওয়ার (২য় তলা), নূরনগর বাজার, নূরনগর-৯৪৫১, শ্যামনগর, সাতক্ষীরা, ঢাকা, বাংলাদেশ। মোবাঃ +৮৮০১৮৮৫-১৭৫৬৮০, +৮৮০১৯৫৬-৬৯৫৯৮১, ই-মেইল : nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, ফেসবুক : https://www.facebook.com/nilakashbarta
শিরোনাম

“২১ বছর ব’য়সের মধ্যে বিয়ে না হলে মে’য়েদের যে স’মস্যায় পড়তে হয়”

 

নীলাকাশ বার্তাঃ “না’রী আর পুরু’ষের সমান অধিকার আছে, এই নিয়ে তর্ক বিতর্ক লেগেই রয়েছে , কিন্তু সমাজের অনেক কিছুই বদলেছে কিন্তু কিছু প্রচলতি ধ্যান ধারণা আজও রয়ে গিয়েছে।

“একটি মেয়ের জীবনের মূ’ল লক্ষ্যই হল বিয়ে৷ এই ধারণাটাই আজও মানুষের মনে কুসংস্কারের মতো গেঁথে আছে।” কথায় বলে মে’য়েরা নাকি কুড়িতেই বুড়ি!”

“কোনও মেয়ের বয়স একটু বাড়লেই তাঁর নিজের পরিবার, আত্মীয়, বন্ধু- বান্ধব, এমনকি পাড়া প্রতিবেশীরাও তাঁর বিয়ের ব্যাপারে এত ধরনের প্রশ্ন করে যা সত্যিই চিন্তার বিষয়। “অনেক সময় নিজের বাবা- মাকে এরকম চিন্তা করতে দেখে মে’য়েরা নিজেরা নিজেদেরকেই অ’পরাধী বলে মনে করে৷”

“তখনই অবিবাহিত মেয়েদের শুনতে হয়, কেন এখনও তার বিয়ে হল না? যা মে’য়েদের কাছে সত্যিই মা’রাত্মক অস্বস্তির কারণ।”

“তৃতীয়ত হল, কোনও বিয়ে বাড়িতে অথবা অনুষ্ঠান বাড়িতে অবিবা’হিতা মে’য়েরা যেতে পারেন না৷” কারণ সেখানে মনের আ’নন্দে সেজে গুজে গিয়ে খাওয়া দাওয়া করা যায় না৷”

“সেখানেও একই রকম প্রশ্নের মুখোমুখি হতে হয়। “চতুর্থত হল, আপনার হয়তো একটু বয়স হয়ে গিয়েছে কিন্তু বিয়ে হয়নি, তাই ঠিক কেমন পোশাক পরবেন তা নিয়েও সবার মধ্যেই একটা দ্ব’ন্দ্ব থাকে”। বেশি জমকালো পোশাক পরলে আবার কেউ কেউ তা না পরার জন্য আদেশ করে বসেন।”

” কেউ কেউ আবার হাসাহাসিও করে থাকেন৷ পঞ্চম, যদি একটু বয়স বেশি বয়েস হয়ে যায় তাহলে কোনও অনুষ্ঠান বাড়িতে গিয়ে একটা অস্বস্তিকর পরিস্থিতির মধ্যে পরতে হয়।

“কারণ দেখে খা’রাপ লাগে যখন সমবয়সীরা এমনকী নিজের থেকেইও ছোটরাও যেখানে স্বা’মীর অথবা বয়ফ্রেন্ডের হাত ধরে সেখানে যাচ্ছে অথচ সেখানে তিনি স’ঙ্গীবিহীন।”

ষষ্ঠত, “২১ বছর হয়ে গেলেও যে না’রীর বিয়ে হয়নি তাঁর নিরাপত্তাও অনেক সময় বিঘ্নিত হওয়ার সম্ভাবনা থাকে।

“কারণ এই একা ম’হিলাদের অনেকেই সহজলভ্য মনে করে এবং নানা রকম কুপ্রস্তাব দেন৷ এমনকী এমনও হয়েছে একা রয়েছেন বলেই অনেক পুরু’ষের ও শি’কার হয়ে যান৷”

সপ্তমত, “কোনও মেয়ে বিয়ে না করে একা রয়েছেন, এটা শুনলে অনেকেই তাঁকে ভাল চোখে দেখবেন না এবং একটি অবিবা’হিত ম’হিলা সম্প’র্কে নানান মি’থ্যা দুর্নাম রটানো হয়৷”

কুৎসা রটনায় যারা মেতে থাকেন তারা আসলেই খুব ভালো লোক তা বলা যাবে না। এই জন্য কারো সমালোচনা থেকে বিরত থাকতে হবে।

 

আরও পড়ুন

 

“কেন্দ্রের বাইরে ২ প্রার্থীর সমর্থকদের গোলাগুলি, যুবক নিহত”

নীলাকাশ বার্তাঃ “চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটকেন্দ্রের বাইরে আওয়ামী লীগ- সমর্থিত কাউন্সিলর প্রার্থী এবং বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে এক যুবক নিহত হয়েছেন। নিহত ওই যুবকের নাম আলাউদ্দিন।”

“বুধবার সকালে ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের ইউসেফ আমবাগান টেকনিক্যাল স্কুলকেন্দ্রে এ ঘটনা ঘটে”। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন। এ সময় পুড়িয়ে দেওয়া হয়েছে একটি মোটরসাইকেল।”

“নিহত আলাউদ্দিন কুমিল্লার সুলতান মিয়ার ছেলে।”

জানা যায়, “সকাল ৮টার দিকে ভোটগ্রহণ শুরুর পর পাহাড়তলী ওয়ার্ডের ওই ভোটকেন্দ্রে আওয়ামী লীগ-সমর্থিত কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরী এবং বিদ্রোহী প্রার্থী মাহামুদুর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান মোঃ আলাউদ্দিন।”

“এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার বশির আহমদ বলেছেন, “ভোটকেন্দ্রের বাইরে সংঘর্ষের ঘটনা ঘটলেও সেখানে সুষ্ঠু ভোটগ্রহণ চলছে।”

“চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


7