রাত ৮:৫৯ । ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ । ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ । ২০শে রজব, ১৪৪২ হিজরি


জরুরী নোটিশ/বিজ্ঞপ্তিঃ
* সর্বশেষ খবর সবার আগে পেতে ভিজিট করুন নীলাকাশ বার্তা ডট কম। ধন্যবাদ। জরুরী ভিত্তিতে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোটাল নীলাকাশ বার্তা ডট কম পত্রিকায় জেলা/উপজেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে, আগ্রহীরা যোগাযোগ করুন। অফিস : সুন্দরবন টাওয়ার (২য় তলা), নূরনগর বাজার, নূরনগর-৯৪৫১, শ্যামনগর, সাতক্ষীরা, ঢাকা, বাংলাদেশ। মোবাঃ +৮৮০১৮৮৫-১৭৫৬৮০, +৮৮০১৯৫৬-৬৯৫৯৮১, ই-মেইল : nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, ফেসবুক : https://www.facebook.com/nilakashbarta
শিরোনাম
“কামড়ে দেবরের মাংস তুলে নিলেন ভাবি!” শ্যামনগরে মৎস্য কর্মকর্তার অপসারণের দাবিতে মৎস্য চাষীদের মানববন্ধন “ভারতের প্রধানমন্ত্রী শ্যামনগরে আসার খবরে চায়ের টেবিল সরগরম” সামরিক সরকার আদেশ অমান্য করে মিয়ানমারের তিন পুলিশ আশ্রয় নিল ভারতে “ভারতের পররাষ্ট্রমন্ত্রী তিস্তার পানি আর সীমান্ত হত্যা নিয়ে যে ব্যাখ্যা করলেন” বিদ্যুতের খুঁটির জন্যে রক্ষা পেলো ৬০ বাস যাত্রীর প্রাণ! ভোরে গ্রেফতার, রাতে ‘র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত স্কুল কলেজ-“সরকারের নতুন সিদ্ধান্তে আশার আলো দেখছে শিক্ষার্থীরা” বিক্ষোভে গুলিতে নিহত ৩৮- নিরাপত্তা পরিষদে আবারও বৈঠক প্রকাশ্যে গুলি করে তিন মহিলা সাংবাদিকে হত্যা

“দুর্বল নেটওয়ার্ক ও ইন্টারনেটে ধীরগতি, হাইকোর্টে রিট”

নীলাকাশ বার্তাঃ “মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক ও ইন্টারনেটের ধীর গতি সমস্যার সমাধান করে মানসম্মত নেটওয়ার্ক ব্যবস্থা নিশ্চিতেব কর্তৃপক্ষের নিস্ক্রিয়তা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে।”

“হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মঙ্গলবার মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ, সাংবাদিক মেহেদী হাসান ডালিম এবং সুপ্রিম কোর্টের আইনজীবী মো. রাশিদুল হাসানের পক্ষে অ্যাডভোকেট ইশরাত হাসান রিটটি করেছেন। “এই রিটে দেশের গ্রাহকদের আন্তর্জাতিক ভাবে স্বীকৃত ইন্টারনেট গতির সেবা দিতে নির্দেশনা চাওয়া হয়েছে। তথ্য ও যোগাযোগ- প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসি’র চেয়ারম্যান এবং দেশের মোবাইল অপারেটরগুলোর প্রধান নির্বাহীকে রিটে বিবাদী করা হয়েছে।”

“এই রিটে বলা হয়েছে যে, ‘মোবাইল ফোনের দুর্বল নেটওয়ার্ক ও ইন্টারনেটের ধীর গতির কারণে গ্রাহকরা মারাত্মক ভোগান্তিতে পড়ছেন। আর গ্রাহকের কাছ থেকে যে পরিমাণ খরচ নেয়া হয় সে তুলনায় মোবাইল ফোন অপারেটরদের সেবার মান হতাশাজনক। দেশে মোবাইল ফোন ও ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দ্রত বৃদ্ধি পেলেও মোবাইল ফোন অপারেটররা সে অনুযায়ী সেবার মান উন্নয়ন করেনি। তাই এর প্রতিকার চেয়ে রিটটি করা হয়েছে।”

আরও পড়ুন

“তাপসের মান সম্মানের ‘বাজারমূল্য’ জানতে চেয়ে গণমাধ্যমে বিবৃতি খোকনের”


নীলাকাশ বার্তাঃ “ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপসের মানসম্মানের ‘বাজার মূল্য” জানতে চেয়ে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছেন সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।”

“সোমবার বিকেলে সাঈদ খোকনের জনসংযোগ কর্মকর্তা হাবিবুল ইসলাম গণমাধ্যমে এই বিবৃতি পাঠিয়েছেন।”

বিবৃতিতে বলা হয়, “ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে-বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপসের এমন মন্তব্য প্রসঙ্গে সাবেক মেয়র ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, তাপসের মানসম্মানের বাজারমূল্য কত? মামলার পূর্ণাঙ্গ বিবরণী পাওয়ার পর সেটা আমি জানতে পারব। এ মামলার আইনি মোকাবিলার পাশাপাশি রাজপথে দেনা-পাওনার হিসাব হবে, ইনশাআল্লাহ।”

“এর আগে সোমবার ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে নিয়ে ‘মানহানিকর বক্তব্য’ দেওয়ার অভিযোগে সাঈদ খোকনের বিরুদ্ধে দুইটি মামলা হয়েছে।”

“ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরীর আদালতে এ দুইটি মামলা করা হয়েছে। মামলা দু’টির মধ্যে একটির বাদী অ্যাডভোকেট সারোয়ার আলম এবং অপরটির বাদী আনিসুর রহমান।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


5