রাত ৯:২৮ । ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ । ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ । ২০শে রজব, ১৪৪২ হিজরি


জরুরী নোটিশ/বিজ্ঞপ্তিঃ
* সর্বশেষ খবর সবার আগে পেতে ভিজিট করুন নীলাকাশ বার্তা ডট কম। ধন্যবাদ। জরুরী ভিত্তিতে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোটাল নীলাকাশ বার্তা ডট কম পত্রিকায় জেলা/উপজেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে, আগ্রহীরা যোগাযোগ করুন। অফিস : সুন্দরবন টাওয়ার (২য় তলা), নূরনগর বাজার, নূরনগর-৯৪৫১, শ্যামনগর, সাতক্ষীরা, ঢাকা, বাংলাদেশ। মোবাঃ +৮৮০১৮৮৫-১৭৫৬৮০, +৮৮০১৯৫৬-৬৯৫৯৮১, ই-মেইল : nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, ফেসবুক : https://www.facebook.com/nilakashbarta
শিরোনাম
শ্যামনগরে প্রাইভেটকার উল্টে একজন নিহত, আহত চার “কামড়ে দেবরের মাংস তুলে নিলেন ভাবি!” শ্যামনগরে মৎস্য কর্মকর্তার অপসারণের দাবিতে মৎস্য চাষীদের মানববন্ধন “যে কারণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শ্যামনগরে আসতে চাচ্ছেন সামরিক সরকার আদেশ অমান্য করে মিয়ানমারের তিন পুলিশ আশ্রয় নিল ভারতে “ভারতের পররাষ্ট্রমন্ত্রী তিস্তার পানি আর সীমান্ত হত্যা নিয়ে যে ব্যাখ্যা করলেন” বিদ্যুতের খুঁটির জন্যে রক্ষা পেলো ৬০ বাস যাত্রীর প্রাণ! ভোরে গ্রেফতার, রাতে ‘র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত স্কুল কলেজ-“সরকারের নতুন সিদ্ধান্তে আশার আলো দেখছে শিক্ষার্থীরা” বিক্ষোভে গুলিতে নিহত ৩৮- নিরাপত্তা পরিষদে আবারও বৈঠক

‘স্থানীয় বাজারে গুরুত্ব দিয়ে বৈশ্বিক বাজারে সাড়া ফেলছে ভিভো”

 

প্রেস বিজ্ঞপ্তি “স্থানীয় ক্রেতাদের প্রাধান্য দিয়েই কাজ করতে চায় বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। গত বছর এভাবেই বাংলাদেশের বাজারে সর্বস্তরের ক্রেতাদের মন জয় করে নেয় ভিভো। ইংরেজিতে ভিভোর শ্লোগান মোর লোকাল মোর গ্লোবাল। অর্থাৎ স্থানীয় বাজারকে বিশেষ গুরুত্ব দিয়েই আন্তর্জাতিক বাজারে ছড়িয়ে পড়তে চায় ভিভো।

ভিভো বাংলাদেশের বাজারে যাত্রা শুরু করে ৩ বছর আগে। এরই মধ্যে সারা দেশে ভিভো স্থাপন করেছে এক হাজারেরও বেশি ব্র্যান্ড স্টোর এবং সাড়ে ৩ হাজারেরও বেশি রিটেইল স্টোর। বাংলাদেশে বর্তমানে ভিভোর সার্ভিস সেন্টার রয়েছে ১৪টি, স্পেশাল সার্ভিস সেন্টার আছে দুটি।

সাধারণত তরুণ নির্ভর প্রতিষ্ঠান হলেও স্মার্টফোন বাজারের সর্বস্তরের মানুষের জন্য স্মার্টফোন আনে ভিভো।

এরই ধারাবাহিকতায় এ বছর মিডরেঞ্জের স্মার্টফোনগুলোতে জোর দিয়েছে ভিভো। এখন বাজারে ভিভোর ওয়াই সিরিজের মধ্যে রয়েছে ওয়াই৯১সি, ওয়াই৩০, ওয়াই৫০, ওয়াই২০ স্মার্টফোনগুলো। আর ভি সিরিজের মধ্যে এখন বাজারে আছে ভিভো ভি১৯, ভি২০ এবং ভি২০এসই।
স্মার্টফোন তৈরি ছাড়াও ৫জি নেটওয়ার্কিংয়ের ক্ষেত্রেও বিশাল অর্জন রয়েছে ভিভোর।

অন্যান্য কোম্পানিগুলো যখন ৫জি বাজারে মানিয়ে নেওয়ার প্রস্তুতি পর্বে, তখন ভিভো ইতিমধ্যেই বাজারে ৫জি স্মার্টফোন নিয়ে এসেছে। বিশ্ব বাজারে ভিভোর স্মার্টফোন আইকিউওও প্রোতে ৫জি ও কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির সমন্বয় করা হয়েছে। বর্তমানে ৬জি প্রযুক্তি উদ্ভাবনে কাজ করছে ভিভো।

দক্ষিণ এশিয়ার পর সম্প্রতি ইউরোপের ৬টি দেশের মোবাইল বাজারে প্রবেশ করেছে ভিভো। এর মধ্যে রয়েছে-ফ্রান্স, জার্মানি, ইতালি, পোল্যান্ড, স্পেন এবং যুক্তরাজ্য।

এদিকে সম্প্রতি মোবাইল ইমেজিং প্রযুক্তিতে উদ্ভাবন ও উন্নয়নের জন্য প্রযুক্তি উদ্ভাবক প্রতিষ্ঠান জেইসের সঙ্গে একটি কৌশলগত দীর্ঘমেয়াদি পার্টনারশিপও করেছে ভিভো।
বাংলাদেশের বাজারকে গুরুত্ব দেয়ার অংশ হিসেবে সবসময়ই বিক্রয় পরবর্তী সেবার দিকে জোর দিয়েছে ভিভো। এরই অংশ হিসেবে সম্প্রতি ভিভো উদ্বোধন করেছে ’ভিভো সার্ভিস ডে’। ঘোষণা অনুযায়ী এখন থেকে প্রতি মাসের তৃতীয় বৃহস্পতিবার ’ভিভো সার্ভিস ডে’ পালিত হবে। এ দিন ভিভো ব্যবহারকারীরা বিনামূল্যে বিক্রয় পরবর্তী সেবা পাবেন।

ওইদিন ভিভোর অনুমোদিত সকল সার্ভিস সেন্টারে ১০ শতাংশ ছাড়ে মোবাইল এক্সেসরিজ কেনা যাবে। বিনামূল্যে সেবাগুলোর মধ্যে থাকবে ফ্রি পেস্টিং অব প্রটেক্টিং ফিল্ম, ফ্রি সফটওয়্যার আপগ্রেডের সেবা। স্মার্টফোনের চার্জার, ডাটা ক্যাবল ও ইয়ারফোন কেনার ক্ষেত্রেও থাকবে ১০ শতাংশ ছাড়।

২০২০ সাল নিয়ে ভিভোর ব্যবস্থাপনা পরিচালক মি. ডিউক বলেন, ‘২০২০ সালে ভিভো স্থানীয় বাজারে জোর দিয়েছে। আমরা বিশ্বাস করি স্থানীয় বাজারের মাধ্যমেই বিশ্ববাজারে প্রতিনিধিত্ব করা সম্ভব। এছাড়াও তরুণদের জন্য ইউরো ফুটবল চ্যাম্পিয়নশিপের স্পন্সর হয়েছে ভিভো। নতুন বছরে ভিভো গ্রাহকরা নতুন অনেক উদ্ভাবন পাবেন বলেই আশা করছি।”

আরও পড়ুন

“খুন হওয়ার আশঙ্কায় নিজের কবর ঠিক করলেন সেতুমন্ত্রীর ভাই”

ফাইল ছবি

নীলাকাশ বার্তাঃ “নোয়াখালী কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুর কাদের মির্জা বলেছেন, ‘চারদিকে বারুদের গন্ধ। অস্ত্র তাক করে রেখেছে। আমাকে মেরে ফেলতে পারে। আমাকে মেরে ফেললে আপনারা জানাজা পড়ে মাটি দিয়ে আসবেন।”

“আমি কবরের জায়গা দেখিয়ে দিয়েছি।”

“শুক্রবার বসুরহাট পৌরসভার (৫, ৬ ও ৭ নং ওয়ার্ড) মমিন ব্রাদার্সের বাড়ির দরজা, রামদী শেখ রাসেল স্মৃতি সংসদ ও হক মার্কেটের সামনে নির্বাচনী পথসভায় নিজের এ শঙ্কার কথা প্রকাশ্যে জানিয়েছেন তিনি।”

আবদুর কাদের মির্জা আরও বলেন, “আমেরিকা থেকে বিমানবন্দরে এসে আমি আল্লাহকে সাক্ষী রেখে বলেছি, আমি অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রতিবাদ করব। আমি কি এটা থেকে সরে যেতে পারব? পারব না।”

“কে রাঘব, কে বহিষ্কার করার কথা বলে, কে জেলে দেওয়ার কথা বলে, কে মেরে ফেলার কথা বলে; মেরে ফেললে আমি কবর ঠিক করে রেখেছি।” “হাসরের দিন যারা এসব করছে, তাদের সঙ্গে দেখা হবে।”

তিনি বলেন, “আমরা স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করেছি এদেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য।” “সরকার মানুষের ভাতের অধিকার প্রতিষ্ঠিত করেছে কিন্তু ভোটের অধিকার দিতে পারেনি।”

আবদুল কাদের মির্জা বলেন, “আমার অনুভূতিতে আঘাত করেছে নোয়াখালীর রাজনীতি।” “বাংলাদেশের রাজনীতির ব্যাপারে কিছু জানি না।” আমার বক্তব্য নেই। এগুলো বিকৃত ভাবে অনেকে লেখে। সাংবাদিক ভাইয়েরা এখন এসব নিয়ে লেখা বন্ধ করেছে।” বিপদ তারাও আছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


3

2