সন্ধ্যা ৭:৫০ । ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ । ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ । ২২শে রজব, ১৪৪২ হিজরি


জরুরী নোটিশ/বিজ্ঞপ্তিঃ
* সর্বশেষ খবর সবার আগে পেতে ভিজিট করুন নীলাকাশ বার্তা ডট কম। ধন্যবাদ। জরুরী ভিত্তিতে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোটাল নীলাকাশ বার্তা ডট কম পত্রিকায় জেলা/উপজেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে, আগ্রহীরা যোগাযোগ করুন। অফিস : সুন্দরবন টাওয়ার (২য় তলা), নূরনগর বাজার, নূরনগর-৯৪৫১, শ্যামনগর, সাতক্ষীরা, ঢাকা, বাংলাদেশ। মোবাঃ +৮৮০১৮৮৫-১৭৫৬৮০, +৮৮০১৯৫৬-৬৯৫৯৮১, ই-মেইল : nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, ফেসবুক : https://www.facebook.com/nilakashbarta
শিরোনাম

“রিয়ালকে চার ঘণ্টা আটকে রাখল তুষারঝড়”

খেলার বার্তাঃ বছরের প্রথম তুষারপাত নিয়ে মাতামাতি কম হয় না। সামাজিক যোগাযোগ মাধ্যমে গেলেই এ নিয়ে আনন্দ চোখে পড়বে সবার। কিন্তু তুষার শব্দটার পাশে ‘পাত’ না হয়ে ‘ঝড়’ বসলেই আপত্তি। লা লিগার সব পরিকল্পনা গুবলেট করে দিতে চাইছে প্রকৃতি। এরই মধ্যে বেশ কয়েকটি ম্যাচ পেছাতে হয়েছে। অনেক দলকে তো ম্যাচের আগে যাত্রা বাতিল করে দিতে হয়েছে।

তুষারঝড়ের প্রকোপটা সবচেয়ে বেশি টের পেয়েছে রিয়াল। ওসাসুনার বিপক্ষে ম্যাচ আজ তাদের। এ কারণে গতকাল উড়াল দেওয়ার পরিকল্পনা নিয়ে বের হয়েছিল দলটি। ঘটা করে দলের উড়োজাহাজে ওঠার ভিডিও দিয়েছিল ক্লাব। এরপরই আর কোনো আওয়াজ নেই। মাত্র ৪৫ মিনিটের যাত্রা পাম্পলোনা। কিন্তু রিয়ালকে মাদ্রিদের বারাহাস বিমানবন্দরে বসে থাকতে হলো চার ঘণ্টা!

ওসাসুনার মাঠে খেলতে যেতে এমনকি সড়কপথেও চার ঘণ্টার একটু বেশি লাগে। সেখানে উড়োজাহাজে উঠে চার ঘণ্টা বসে থাকতে হয়েছে রিয়ালকে। প্রচণ্ড ঝড়ে আকাশপথ অনিরাপদ বলেই বিবেচিত হচ্ছিল।

ঝড় থামার পরও সঙ্গে সঙ্গে রওনা হওয়া যায়নি। প্লেনের ইঞ্জিন ও প্রপেলার যাত্রার জন্য উপযুক্ত, এটা নিশ্চিত করতে হচ্ছিল কর্তৃপক্ষকে। গতকাল রাতে রিয়ালের যাত্রা নিয়ে এমন খবর ছড়িয়ে পড়ার পর অনেকেই ‘বাসবি বেবস’দের স্মরণ করছিলেন। ১৯৫৮ সালে এমনই এক তুষারঝড়ের পর উড়াল দিতে গিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের এক প্রজন্ম হারিয়ে গিয়েছিল।

রিয়াল মাদ্রিদের ভাগ্য ভালো, এমন কিছু দেখতে হয়নি তাদের। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর তারা উড়াল দিতে পেরেছে। নির্ধারিত সময়ের চার ঘণ্টা পর পাম্পলোনাতে পৌঁছেছে তারা। ওসাসুনার বিপক্ষে আজ বাংলাদেশ সময় রাত দুইটায় খেলতে নামার কথা।

এমন পরিস্থিতিতেও লিগ খেলা চালানোর সিদ্ধান্ত নেওয়ায় বিরক্ত রিয়ালের কর্মকর্তারা। বিমানবন্দরে আটকে থাকার সময় এক সদস্য বলেছিলেন, ‘এখানে আমরা ইঁদুরের মতো আটকা পড়েছি।’ আরেকজন কর্মকর্তা ওসাসুনা পৌঁছানোর পরও বিরক্তি প্রকাশ করেছেন স্প্যানিশ দৈনিক এএসের কাছে, ‘এটা চরম পাগলামি। এটা ব্যাখ্যার অতীত। গোলমেলে ব্যাপার।’ আবহাওয়াবিদরা তুষারঝড়ের মধ্যে ম্যাচ আয়োজনের ব্যাপারে আপত্তি জানালেও লিগ কর্তৃপক্ষ সেটা গায়ে মাখেনি।

ওদিকে আতলেতিকো মাদ্রিদের ম্যাচ পেছাতে বাধ্য হয়েছে লিগ। মাদ্রিদের মাঠে গিয়ে ম্যাচ খেলার কথা ছিল অ্যাথলেটিক বিলবাওর। স্থানীয় সময় সকালে তাদের মাদ্রিদে যাওয়ার কথা ছিল। কিন্তু রিয়াল পাম্পলোনার দিকে উড়াল দেওয়ার কিছুক্ষণ পরই বারাহাস বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছিল। ফলে বিকেল ৪টা ১৫ মিনিটের সে ম্যাচ আয়োজন করা সম্ভব হচ্ছে না। প্রবল ঝড়ের কারণে মাঠ ম্যাচের জন্য প্রস্তুত করার সুযোগও পায়নি আতলেতিকো। তাই ভবিষ্যতে ফাঁকা সূচি পেলে এই ম্যাচ আয়োজনের কথা বলেছে লিগ।

রায়ো ভায়োকানো ও আলবাসেতে ক্লাবের ভাগ্য বিলবাওর মতো ভালো নয়। দ্বিতীয় বিভাগের ম্যাচ মাত্র এক দিন পিছিয়ে আগামীকাল নেওয়া হয়েছে। তুষারঝড়ে মাদ্রিদের সড়কপথে চলাচলও এখনো ঝুঁকিপূর্ণ। এমন অবস্থাতেই মিরান্দেসের বিপক্ষে খেলার জন্য মাদ্রিদে যেতে বাধ্য করা হচ্ছে ভায়োকানোকে।

আরও পড়ুন

“প্রেসিডেন্টের অ্যাকাউন্ট থেকে ট্রাম্পের টুইট চেষ্টাও বন্ধ”

নীলাকাশ বার্তাঃ

মার্কিন প্রেসিডেন্টের আনুষ্ঠানিক টুইটার অ্যাকাউন্ট দিয়ে ডোনাল্ড ট্রাম্প পোস্ট করলে তাও মুছে দেয়া হয়েছে। তিনি এই অ্যাকাউন্ট থেকে চারটি পোস্ট করেছিলেন, যা সামাজিক মাধ্যমের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন।

টুইটার কর্তৃপক্ষের বরাতে বার্তা সংস্থা এএফপি এমন খবর দিয়েছে।

এর আগে ক্যাপিটল হিলের দাঙ্গায় উসকানি দেয়ার অভিযোগে শুক্রবার তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

প্রেসিডেন্টের অ্যাকাউন্ট থেকে দেয়া পোস্টে ট্রাম্প বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে বলে আসছি যে বাকস্বাধীনতা নিষিদ্ধে টুইটার বাড়াবাড়ি করছে। এবং আজ রাতে ডেমোক্র্যাট ও মৌলবাদী বামদের সঙ্গে যোগসাজশে টুইটার তার প্ল্যাটফর্ম থেকে আমার অ্যাকাউন্ট সরিয়ে দিয়েছে। তারা আমাকে নীরব করিয়ে দিতে চাচ্ছে।

ক্ষুদেব্লগটির বিরুদ্ধে ক্ষোভ ঝেড়ে ট্রাম্প দাবি করেন, বিভিন্ন সাইটের সঙ্গে তিনি আলোচনা অব্যাহত রেখেছেন। ভবিষ্যতে নিজেদের একটি প্ল্যাটফর্ম গড়ে তোলার সম্ভাব্যতার কথাও জানান তিনি।

এভাবে চারটি পোস্ট দেয়ার পর তা মুছে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ। সামাজিক মাধ্যমটি বলছে, আরেকটি অ্যাকাউন্ট ব্যবহার করে আমাদের নিয়ম নীতির বিরুদ্ধে গিয়ে তার অ্যাকাউন্ট স্থগিত হওয়ার বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন।

টুইটার জানায়, মার্কিন প্রেসিডেন্টের অ্যাকাউন্ট থেকে সাম্প্রতিক টুইটগুলো প্রসঙ্গে নেয়া পদক্ষেপগুলো আমরা বাস্তবায়ন করেছি।

নীতিগত সিদ্ধান্ত, অন্যদের প্রতি ক্ষোভ প্রকাশ ও বক্তব্য দেয়ার ক্ষেত্রে টুইটারকে নিজের প্রিয় মাধ্যম বানিয়ে ফেলেছিলেন ট্রাম্প।

কিন্তু ক্যাপিটল ভবনে আরেকটি হামলা থেকে সুরক্ষা দিতে এই বৈশ্বিক সামাজিক মাধ্যমে তার অ্যাকাউন্টটি বন্ধ করে দেয়া হয়েছে স্থায়ী ভাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


4