রাত ২:০৫ । ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ । ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ । ৯ই রমজান, ১৪৪২ হিজরি


জরুরী নোটিশ/বিজ্ঞপ্তিঃ
* সর্বশেষ খবর সবার আগে পেতে ভিজিট করুন www.nilakashbarta.com – নীলাকাশ বার্তা ডট কম। ধন্যবাদ। জরুরী ভিত্তিতে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোটাল www.nilakashbarta.com – নীলাকাশ বার্তা ডট কম পত্রিকায় জেলা/উপজেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে, আগ্রহীরা যোগাযোগ করুন। অফিস : সুন্দরবন টাওয়ার (২য় তলা), নূরনগর বাজার, নূরনগর-৯৪৫১, শ্যামনগর, সাতক্ষীরা, ঢাকা, বাংলাদেশ। মোবাঃ +৮৮০১৮৮৫-১৭৫৬৮০, +৮৮০১৯৫৬-৬৯৫৯৮১, ই-মেইল : nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, ফেসবুক : www.facebook.com/nilakashbarta * To get the latest news, visit www.nilakashbarta.com first. Thanks. District/Upazila based representatives will be appointed in the popular online news portal www.nilakashbarta.com of Bangladesh on an urgent basis. Those interested should contact. Office: Sundarbans Tower (2nd Floor), Nurnagar Bazar, Nurnagar-9451, Shyamnagar, Satkhira, Dhaka, Bangladesh. Mob: +8801885-175680, + 801958-695971, E-mail: nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, Facebook: www.facebook.com/nilakashbarta
শিরোনাম

সামরিক সরকার আদেশ অমান্য করে মিয়ানমারের তিন পুলিশ আশ্রয় নিল ভারতে

Spread the love

আন্তর্জাতিক বার্তাঃ

বৃহস্পতিবার এক ভারতীয় পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, মিয়ানমারের তিন পুলিশ কনস্টেবল সামরিক সরকার প্রদত্ত আদেশের বদলে সেখানে আশ্রয় নিতে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় মিজোরাম রাজ্যে গিয়েছে।

মিজোরামের সার্চশিপ জেলার পুলিশ সুপার জানিয়েছেন, এই তিন ব্যক্তি বুধবার বিকেলে উত্তর ভানাইলাইফাই শহরের কাছে সীমান্ত পেরিয়ে এসেছিলেন এবং স্থানীয় কর্তৃপক্ষ তাদের স্বাস্থ্যের মূল্যায়ন করছিল এবং তাদের জন্য ব্যবস্থা করছিল।

রোহিঙ্গা প্রত্যাবাসন সঙ্কটের মধ্যে ভারত পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফর করেছেন মিয়ানমার সেনাবাহিনীর সাথে আলোচনায় আসিয়ান মিয়ানমারের বিক্ষোভকারীদের আবার সমাবেশ করার সময় নতুন অভিযোগে সুচি কি আঘাত হানার আহ্বান জানিয়েছে।

“তারা যা বলেছিল তা হ’ল তারা সামরিক শাসকদের কাছ থেকে নির্দেশনা পেয়েছিল যা তারা মানতে পারে না, তাই তারা পালিয়ে গেছে,” সুপারিনটেনড স্টিফেন লালরিনাওমা রয়টার্সকে সংবাদ সংস্থাকে বলেছেন।

“তারা মিয়ানমারে সামরিক শাসনের কারণে আশ্রয় খুঁজছেন,” লালরিনাওমা বলেছেন।

ভারত মিয়ানমারের সাথে ১,৬৪৪৩ কিলোমিটার (১০২০ মাইল) স্থল সীমানা ভাগ করে নিয়েছে, যেখানে ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভ চলাকালীন ৫০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন।

সেনাবাহিনী একটি গণতান্ত্রিক ভাবে নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করে এবং তার নেতা অং সান সু চিকে নভেম্বরে তার দলের ভীষণ জয়ের বিষয়ে বিতর্ক করে তাকে আটক করেছিল।

সামরিক শাসনের পাঁচ দশক পর এই অভ্যুত্থান মিয়ানমারে গণতন্ত্রের দিকে ধীর অগ্রগতির কয়েক বছরকে বিপরীত করেছে। সেদিন এসেছিল যখন নতুন নির্বাচিত সংসদ দায়িত্ব নেওয়ার কথা ছিল।

অং সান সু চি’র ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি পার্টি দ্বিতীয় পাঁচ বছরের মেয়াদে ইনস্টল করা হত, তবে পরিবর্তে, তাকে রাষ্ট্রপতি উইন মিন্ট এবং অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আটক করা হয়েছিল।
সূত্র আল জাজিরা

 

সামরিক সরকার আদেশ অমান্য করে মিয়ানমারের তিন পুলিশ আশ্রয় নিল ভারতে

সামরিক সরকার আদেশ অমান্য করে মিয়ানমারের তিন পুলিশ আশ্রয় নিল ভারতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *