রাত ১২:৪২ । ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ । ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ । ৯ই রমজান, ১৪৪২ হিজরি


জরুরী নোটিশ/বিজ্ঞপ্তিঃ
* সর্বশেষ খবর সবার আগে পেতে ভিজিট করুন www.nilakashbarta.com – নীলাকাশ বার্তা ডট কম। ধন্যবাদ। জরুরী ভিত্তিতে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোটাল www.nilakashbarta.com – নীলাকাশ বার্তা ডট কম পত্রিকায় জেলা/উপজেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে, আগ্রহীরা যোগাযোগ করুন। অফিস : সুন্দরবন টাওয়ার (২য় তলা), নূরনগর বাজার, নূরনগর-৯৪৫১, শ্যামনগর, সাতক্ষীরা, ঢাকা, বাংলাদেশ। মোবাঃ +৮৮০১৮৮৫-১৭৫৬৮০, +৮৮০১৯৫৬-৬৯৫৯৮১, ই-মেইল : nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, ফেসবুক : www.facebook.com/nilakashbarta * To get the latest news, visit www.nilakashbarta.com first. Thanks. District/Upazila based representatives will be appointed in the popular online news portal www.nilakashbarta.com of Bangladesh on an urgent basis. Those interested should contact. Office: Sundarbans Tower (2nd Floor), Nurnagar Bazar, Nurnagar-9451, Shyamnagar, Satkhira, Dhaka, Bangladesh. Mob: +8801885-175680, + 801958-695971, E-mail: nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, Facebook: www.facebook.com/nilakashbarta
শিরোনাম

ইনিংস পরাজয়ের পর এবার ১০ উইকেটে হার শ্রীলংকার”

Spread the love

খেলার বার্তাঃ “দক্ষিণ আফ্রিকা সফরে সেঞ্চুরিয়ন টেস্টে ইনিংস ও ৪৫ রানে হেরে যাওয়া শ্রীলংকা জোহানেসবার্গ টেস্টে ব্যাটিং বিপর্যয়ে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে। টানা দুই টেস্টে হেরে (২-০) সিরিজে হোয়াইওয়াশ হলো লংকানরা।”

“জোহানেসবার্গে শ্রীলংকাকে ১৫৭ রানে অলআউট করে ১৪৮/১ রানে প্রথম দিনের খেলা শেষ করে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় দিনে আফ্রিকাকে ৩০২ রানে গুটিয়ে দিয়ে ব্যাটিংয়ে নেমে ১৫০/৪ রান নিয়ে দিন শেষ করে শ্রীলংকা।”

“মঙ্গলবার তৃতীয় দিনে ফের ব্যাটিংয়ে নেমে লুঙ্গি এনগিডি ও লুথো সিমপালার গতির মুখে পড়ে ১০৭ বল খেলে ৬১ রান তুলতেই বাকি ৬ উইকেট হারায় শ্রীলংকা। “প্রথম ইনিংসে ২ রানে আউট হওয়া লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নে দ্বিতীয় ইনিংসে করেন সেঞ্চুরি। তার সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ২১১ রান করে লংকানরা।”

“জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ৬৭ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে এইডেন মার্কওরাম ও ডিন এলগারের অবিচ্ছিন্ন জুটিতে অনায়াসেই ১০ উইকেটের বড় জয় পায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।”

“শ্রীলংকা: ১ম ইনিংস ১৫৭/১০ (কুশাল পেরেরা ৬০, ডি সিলভা ২৯; আনরিচ নর্টেজ ৬/৫৬, ওয়াইন মুল্ডার ৩/২৫)। এবং ২য় ইনিংস: ২১১/১০ (দিমুথ করুনারত্নে ১০৩, নিরশন দিকওয়ালা ৩৬, লাহিরু থিরিমান্নে ৩১; লুঙ্গি এনগিডি ৪/৪৪, লুথা সিপামালা)।”

“দক্ষিণ আফ্রিকা: ৩০২/১০ (ডিন এলগার ১২৭, রিশি ভেন দার ডুসেন ৬৭; ফার্নান্দো ৫/১০১)। এবং ২য় ইনিংস: ৬৭/০ (এইডেন মার্কওরাম ৩৬*, ডিন এলগার ৩১*)।”

আরও পড়ুন

” ডোপ টেস্টে ধরা খেয়ে চাকরি খোয়ালেন পল্লবী থানার এসআই”

নীলাকাশ বার্তাঃ “ঢাকা মহানগরের পল্লবী থানার এক পুলিশ সদস্যকে মাদক সেবনের দায়ে চাকরিচ্যুত করা হয়েছে। মঙ্গলবার দিনভর পল্লবী থানায় এ নিয়ে বেশ আলোচনা ছিল। চাকরিচ্যুত ওই পুলিশ সদস্যের নাম আরিফ হোসেন মল্লিক। তিনি পল্লবী থানায় এসআই পদে কর্মরত ছিলেন।”

“সম্প্রতি ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত সহস্রাধিক সদস্যের ডোপ টেস্ট করা হয়েছে। এর মধ্যে পল্লবী থানার এসআই আরিফ হোসেন মল্লিকও রয়েছেন। ডিএমপির সদর দফতরের তালিকা অনুযায়ী, এসআই আরিফের বিরুদ্ধে হেরোইন সেবনের প্রমাণ পাওয়া গেছে।”

“এসআই আরিফ হোসেন মল্লিকের বিরুদ্ধে মাদক সংশ্লিষ্ট বেশ কিছু অভিযোগ রয়েছে। একটি গোয়েন্দা সংস্থার গোপন প্রতিবেদনেও মাদক কারবারিদের সঙ্গে তার সখ্যতার বিষয়টি ওঠে এসেছে।” এক সময় থানার সবচেয়ে প্রভাবশালী অফিসারও ছিলেন তিনি।”

সূত্র জানায়, “পল্লবী এলাকার বিহারী-অবাঙালি ক্যাম্পগুলো মূলত মাদকের আখড়া।” এ সুবাধে মাদক ব্যবসায়ীদের সঙ্গে বিশেষ সখ্যতা গড়ে ওঠে এসআই আরিফের।” এক পর্যায়ে আরিফ নিজেই মাদকাসক্ত হয়ে পড়েন। এ ছাড়া বেশ কয়েকটি মাদক স্পট থেকেও তিনি নিয়মিত টাকা নিতেন।”

এ বিষয়ে আরিফ বলেন, “গতকাল (সোমবার) আমাকে রাজারবাগে ক্লোজড (প্রত্যাহার) করা হয়েছে। তবে তিনি চাকরিচ্যুত হওয়ার বিষয়টি এড়িয়ে যান।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *