সন্ধ্যা ৭:৪৮ । ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ । ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ । ২২শে রজব, ১৪৪২ হিজরি


জরুরী নোটিশ/বিজ্ঞপ্তিঃ
* সর্বশেষ খবর সবার আগে পেতে ভিজিট করুন নীলাকাশ বার্তা ডট কম। ধন্যবাদ। জরুরী ভিত্তিতে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোটাল নীলাকাশ বার্তা ডট কম পত্রিকায় জেলা/উপজেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে, আগ্রহীরা যোগাযোগ করুন। অফিস : সুন্দরবন টাওয়ার (২য় তলা), নূরনগর বাজার, নূরনগর-৯৪৫১, শ্যামনগর, সাতক্ষীরা, ঢাকা, বাংলাদেশ। মোবাঃ +৮৮০১৮৮৫-১৭৫৬৮০, +৮৮০১৯৫৬-৬৯৫৯৮১, ই-মেইল : nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, ফেসবুক : https://www.facebook.com/nilakashbarta
শিরোনাম

হামলা চালিয়ে ইতালির রাষ্ট্রদূতকে হত্যা

 

নীলাকাশ বার্তাঃ কানায়াহামোরো শহরে জাতিসংঘের একটি কনভয় হামলার পরে ইতালির রাষ্ট্রদূত ও তার সাথে ভ্রমণকারী এক পুলিশ সদস্য নিহত হয়েছেন বলে আন্তর্জাতিক সংবাদ সংস্থা এই খবর দিয়েছে।

পূর্ব ডিআরসি-তে জাতিসংঘের একটি কাফেলার আক্রমণে কঙ্গো গণতান্ত্রিক প্রজাতন্ত্রের ইতালিয়ান রাষ্ট্রদূত এবং তার সাথে ভ্রমণকারী এক সামরিক পুলিশ নিহত হয়েছেন, ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

অপহরণের চেষ্টার অংশ হিসাবে সোমবার দেশটির সময়ে সকাল সোয়া দশটা কন্যামাহোরো শহরের কাছে এই কাফেলায় হামলা করা হয়েছিল, বিরুঙ্গা জাতীয় উদ্যান রয়টার্সকে জানিয়েছে।

ইতালির রাষ্ট্রদূত লুকা আত্তানাসিও এবং তার সাথে ভ্রমণরত এক সামরিক পুলিশ নিহত হয়েছেন, ইতালির পররাষ্ট্র মন্ত্রী এক বিবৃতিতে এই বিষয় জানিয়েছে।

পার্কটি এর আগে বলেছিল যে কাফেলার দুই ব্যক্তি মারা গিয়েছিলেন এবং রাষ্ট্রদূত আহত হয়েছেন। নিহত তৃতীয় ব্যক্তি ছিলেন চালক, কূটনৈতিক সূত্র জানিয়েছে।

এই হামলার পিছনে কে ছিল তা তাউক্ষণিক ভাবে পরিষ্কার হযওয়া যায়নি। তাৎক্ষণিক ভাবে এি হামলার কেউ স্বীকার করেন নি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, “গভীর শোকের সাথে যে পররাষ্ট্র মন্ত্রী আজ কঙ্গো গণতান্ত্রিক প্রজাতন্ত্রের ইতালির রাষ্ট্রদূত লুকা আত্তানাসিও এবং কারাবিনিয়েরির পুলিশ সদস্যের গোমাতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।”

বিবৃতিতে বলা হয়, “রাষ্ট্রদূত এবং সৈনিক মঙ্গুস্কোর একটি কাফেলাতে একটি গাড়িতে যাত্রা করছিলেন, গণতান্ত্রিক প্রজাতন্ত্রের কঙ্গোতে জাতিসংঘের সংস্থা স্থিতিশীল মিশন।”

মন্ত্রকের ওয়েবসাইট অনুসারে, আত্তানাসিও ২০১৩ সাল থেকে কিনশায় ইতালির মিশরের প্রধান ছিলেন এবং ২০১৯ সালে রাষ্ট্রদূত হয়েছেন।

কয়েক হাজার সশস্ত্র দল বিরুঙ্গায় এবং এর আশেপাশে কাজ করে যা কঙ্গোর রুয়ান্ডা এবং উগান্ডার সীমান্তে অবস্থিত।

পার্ক রেঞ্জারদের উপর বারবার আক্রমণ করা হয়েছে, ছয় জনকেও যারা গত মাসে একটি আক্রমণে নিহত হয়েছিল।

 

হামলায় চালিয়ে ইতালির রাষ্ট্রদূতকে হত্যা

হামলায় চালিয়ে ইতালির রাষ্ট্রদূতকে হত্যা

হামলায় চালিয়ে ইতালির রাষ্ট্রদূতকে হত্যা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *