সন্ধ্যা ৭:৩৮ । ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ । ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ । ২২শে রজব, ১৪৪২ হিজরি


জরুরী নোটিশ/বিজ্ঞপ্তিঃ
* সর্বশেষ খবর সবার আগে পেতে ভিজিট করুন নীলাকাশ বার্তা ডট কম। ধন্যবাদ। জরুরী ভিত্তিতে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোটাল নীলাকাশ বার্তা ডট কম পত্রিকায় জেলা/উপজেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে, আগ্রহীরা যোগাযোগ করুন। অফিস : সুন্দরবন টাওয়ার (২য় তলা), নূরনগর বাজার, নূরনগর-৯৪৫১, শ্যামনগর, সাতক্ষীরা, ঢাকা, বাংলাদেশ। মোবাঃ +৮৮০১৮৮৫-১৭৫৬৮০, +৮৮০১৯৫৬-৬৯৫৯৮১, ই-মেইল : nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, ফেসবুক : https://www.facebook.com/nilakashbarta
শিরোনাম

নিহত সাংবাদিকের লাশ নিয়ে ‘টানাটানি’! সাংবাদিক সমাজের তীব্র নিন্দা”

নীলাকাশ বার্তাঃ “দুই দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির”। তার মৃত্যু নিয়ে আওয়ামী লীগের বিবদমান মির্জা কাদের- মিজানুর রহমান বাদল গ্রুপ রশি টানাটানি করছে।’ অনেকেই বলেছেন, নিহত সাংবাদিকের লাশ নিয়ে রাজনীতি করা উচিত না। প্রকৃত খুনিদের চিহ্নিত করে শাস্তি দেওয়া উচিত।

সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান । শনিবার রাত ১০টা ৪৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন বলে নিশ্চিত করেছেন তার বড় ভাই ফখরুদ্দিন।”

“শুক্রবার বিকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনায় সময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে দূর্বৃত্তদের গুলিতে গুরুতর আহত হন সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির।

“নিহত মুজাক্কির উপজেলার চরফকিরা ইউনিয়নের নোয়াব আলী মাস্টারের ছেলে”। তিনি নোয়াখালী সরকারি কলেজ থেকে সম্প্রতি রাষ্ট্র বিজ্ঞানে মাস্টার্স শেষ করেন”। সাংবাদিক মুজাক্কির দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন পোর্টাল বার্তা বাজারের প্রতিনিধি ছিলেন।”

‘এদিকে সাংবাদিক মুজাক্কির হত্যাকাণ্ড নিয়ে আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপ রশি টানাটানি করছে”। “এ নিয়ে নোয়াখালী জেলা ও উপজেলা সমূহে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক সমাজ তীব্র ক্ষোভ, ঘৃণা ও নিন্দা প্রকাশ করেছে।”

গণমাধ্যম কর্মীরা বলেন, “আওয়ামী লীগের সন্ত্রাসীরা গুলি করে সাংবাদিক মুজাক্কিরকে হত্যা করে তুষ্ট হয়নি”। আওয়ামী নেতারা হত্যার শিকার তরুণ উদীয়মান সাংবাদিক মুজাক্কিরের লাশ নিয়ে ঘৃণ্য রাজনীতির খেলায় মেতেছে”। হত্যাকারীরা এ হত্যাকাণ্ডের দায় একে অপরের ওপর ফেলছে”। তারা বুঝাতে চাচ্ছেন, তাদের আধিপত্য, নেতৃত্ব ও কর্তৃত্বের নগ্নতা প্রদর্শনের জন্য আরও লাশ চান। তারা চান আরও মায়ের বুক খালি হোক।”

“এ বিষয়ে সাংবাদিক নেতৃবৃন্দ সরকারের গোয়েন্দা সংস্থাগুলোকে ঘটনা প্রবাহের ওপর তীব্র দৃষ্টি রাখার ও পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।”

“কোম্পানীগঞ্জে কর্মরত সাংবাদিকরা জানিয়েছেন, মুজাক্কির হত্যাকাণ্ডের প্রকৃত খুনিদের শনাক্ত করতে চাইলে প্রশাসনের উচিত ওই দিনের ঘটনার সময় চাপরাশিরহাট পূর্ব বাজারের থাকা সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে কারা বেআইনি অস্ত্র প্রদর্শন, ব্যবহার করেছে তা দেখে ব্যবস্থা নেওয়া”। নেতৃবৃন্দ সিসিটিভির ফুটেজ নিয়েও খুনিচক্র যেন কোন নাটকীয়তা করতে না পারে সে বিষয়ে হুশিয়ারি উচ্চারণ করেন।”

“সাংবাদিক মুজাক্কিরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের”। মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা (পিআরও) মোঃ আবু নাছের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ শোক বার্তা গণমাধ্যমে পাঠানো হয়েছে।

আরও পড়ুন

” বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৬ জন নিহত, আহত ১৫”

নীলাকাশ বার্তাঃ “বগুড়া জেলার শেরপুর উপজেলায় যাত্রীবাহী বাস ও পাথর- বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন যাত্রী । আহতদের বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

“রবিবার (২১ ফেব্রুয়ারি) সকাল ছয়টার দিকে উপজেলার ঢাকা- বগুড়া মহাসড়কের পৌরশহরের কলেজরোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।” তাৎক্ষণিক ভাবে হতাহতদের পরিচয় মেলেনি।” “এদিকে মহাসড়কের মধ্যে দুর্ঘটনা কবলিত বাস-ট্রাক উল্টে পড়ে থাকার কারণে যানচলাচল বন্ধ রয়েছে”। ফলে মহাসড়কের তিন কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ফায়ার সার্ভিস ও পুলিশের যৌথ উদ্ধার অভিযান চলছে।”

“শেরপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রতন হোসেন জানান, “ঢাকা থেকে ছেড়ে আসা বগুড়াগামী এসআর ট্রাভেলস পরিবহনের একটি যাত্রীবাহী বাস ওই স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা পাথরবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।” এতে তাৎতক্ষিকভাবে ছয়জন নিহত হন। একইসঙ্গে আহত হন আরও অন্তত ১৫ যাত্রী। তাদের বগুড়ায় শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়।”

 

আরও পড়ুন

“দুই গ্রুপের সংঘর্ষে নিউজ পোর্টাল বার্তা বাজারের সাংবাদিক নিহত”

নীলাকাশ বার্তাঃ “নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের কাদের মির্জা ও বাদল সমর্থকদের দু’গ্রুপের সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির মৃত্যুবরণ করেছেন।”

“শনিবার রাত পৌনে ১১টায় ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।”

“কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহাব উদ্দিন যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেন।”

“সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির অনলাইন পোর্টাল বার্তা বাজারের স্থানীয় প্রতিনিধি।”

“উপজেলার চাপরাশিরহাট বাজারে শুক্রবার বিকালে ওই সংঘর্ষের ঘটনা ঘটে।”

“বুকে ও গলায় গুলিবিদ্ধের ঘটনার পর মুজাক্কিরকে প্রথমে কোম্পানীগঞ্জ হাসপাতালে, পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করার পর জরুরিভাবে তাকে রক্ত দেয়া হয়। অবস্থার অবনতি ঘটলে রাতেই মুজাক্কিরকে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে রাখা হয়।”

“লাইফ সাপোর্টে থাকা সাংবাদিক মুজাক্কিরের চিকিৎসার জন্য বিএনপি নেতা ঢাকার ব্যবসায়ী ও শিল্পপতি মেট্রো হোমসের চেয়ারম্যান আলহাজ্ব ফখরুল ইসলাম ফারুক ২০ হাজার টাকা দেন। এছাড়াও ঢাকার অপর এক ব্যাবসায়ী ও আওয়ামী লীগ নেতা নাজমুল হক নাজিম সাংবাদিক মুজাক্কিরের চিকিৎসার বিষয়ে সার্বক্ষণিক খোজ-খবর রেখেছিলেন।”

আরও পড়ুন

Leaving husband and children to marry cricketer Nasir, important information explosion!

Nilakash Barta: “Nasir Hossain, a one-time regular face of the Bangladesh national team, got married this week.

“The all-rounder of the national team is still floating in the comment box of those posts wishing good luck to the fans.”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *