রাত ৯:০১ । ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ । ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ । ২০শে রজব, ১৪৪২ হিজরি


জরুরী নোটিশ/বিজ্ঞপ্তিঃ
* সর্বশেষ খবর সবার আগে পেতে ভিজিট করুন নীলাকাশ বার্তা ডট কম। ধন্যবাদ। জরুরী ভিত্তিতে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোটাল নীলাকাশ বার্তা ডট কম পত্রিকায় জেলা/উপজেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে, আগ্রহীরা যোগাযোগ করুন। অফিস : সুন্দরবন টাওয়ার (২য় তলা), নূরনগর বাজার, নূরনগর-৯৪৫১, শ্যামনগর, সাতক্ষীরা, ঢাকা, বাংলাদেশ। মোবাঃ +৮৮০১৮৮৫-১৭৫৬৮০, +৮৮০১৯৫৬-৬৯৫৯৮১, ই-মেইল : nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, ফেসবুক : https://www.facebook.com/nilakashbarta
শিরোনাম
“কামড়ে দেবরের মাংস তুলে নিলেন ভাবি!” শ্যামনগরে মৎস্য কর্মকর্তার অপসারণের দাবিতে মৎস্য চাষীদের মানববন্ধন “ভারতের প্রধানমন্ত্রী শ্যামনগরে আসার খবরে চায়ের টেবিল সরগরম” সামরিক সরকার আদেশ অমান্য করে মিয়ানমারের তিন পুলিশ আশ্রয় নিল ভারতে “ভারতের পররাষ্ট্রমন্ত্রী তিস্তার পানি আর সীমান্ত হত্যা নিয়ে যে ব্যাখ্যা করলেন” বিদ্যুতের খুঁটির জন্যে রক্ষা পেলো ৬০ বাস যাত্রীর প্রাণ! ভোরে গ্রেফতার, রাতে ‘র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত স্কুল কলেজ-“সরকারের নতুন সিদ্ধান্তে আশার আলো দেখছে শিক্ষার্থীরা” বিক্ষোভে গুলিতে নিহত ৩৮- নিরাপত্তা পরিষদে আবারও বৈঠক প্রকাশ্যে গুলি করে তিন মহিলা সাংবাদিকে হত্যা

“৫৬ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে”

  1. নীলাকাশ বার্তাঃ “অবশেষে ৫৬ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগ দিতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। “শিগগিরই ৫৬ হাজার শূন্য পদের বিপরীতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে জানা গেছে। ফলে দীর্ঘ দিন বন্ধ থাকার পর এই নিয়োগ জটিলতার নিরসন হলো।”

“এনটিআরসিএ’র চেয়ারম্যান আশরাফ উদ্দিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।”

তিনি বলেন, ‘”নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের মূল বাধা মামলার বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত আমরা পেয়েছি।” এখন শিক্ষা মন্ত্রণালয়ে এটি পাঠানো হবে। মন্ত্রণালয়ের মতামতের ভিত্তিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।”

উল্লেখ্য, “প্রায় দুই বছর ধরে বন্ধ রয়েছে বেসরকারি শিক্ষক নিয়োগ কার্যক্রম। ‘এ নিয়ে আন্দোলন করছেন নিয়োগপ্রত্যাশীরা।”

এদিকে, “বেসরকারি শিক্ষক পদে নিয়োগের সুযোগ পেতে হাইকোর্টে একটি রিট মামলা করেন ১৩তম নিবন্ধনধারীরা”। রিটের ২ হাজার প্রার্থীকে আবেদনের সুযোগ দিতে নির্দেশনা দেন উচ্চ আদালত। এছাড়া যাদের বয়স ৩৫ বছর পূর্ণ হয়ে গেছে তাদের সুযোগের বিষয়েও নির্দেশনা দেওয়া হয়।

আরও পড়ুন

সদ্য ভূমিষ্ঠ ১৫ টি কন্যা শিশুর পরিবারকে ফুল ও নতুন পোশাক উপহার

ডেস্ক রিপোর্টঃ

“কন্যা সন্তান বোঝা নয়, আশীর্বাদ”- পুলিশ সুপার, চুয়াডাঙ্গা।

“মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই
স্লোগানকে সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা জেলা পুলিশের অবিভাবক মান্যবর পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন প্রকার সামাজিক, মানবিক ও উৎসাহমূলক গণমুখী কার্যক্রমে ভূমিকা রেখে চলেছেন। এরই ধারাবাহিকতায় নারীর ক্ষমতায়ন, নারী নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণে পুলিশ সুপার চুয়াডাঙ্গা এক ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহন করেছেন। চুয়াডাঙ্গা জেলা পুলিশের ফেসবুক পেজে “কন্যা সন্তান জন্ম হলে ফোন করুন, উপহার পৌঁছে যাবে সাথে সাথে” শিরোনামে একটি পোষ্ট দেওয়া হয়। এটি নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জেলা পুলিশের একটি ব্যতিক্রমী উদ্যোগ।

সংশ্লিষ্ট পরিবারের লোকজন ভূমিষ্ট হওয়ার সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্যসহ পরিবারের কাছে উপহার সামগ্রী নিয়ে তাদের বাসায় উপস্থিত হন। এপর্যন্ত ৪৩১ টি কন্যা শিশু পরিবারকে পুলিশ সুপারের শুভেচ্ছা উপহার পৌছে দেওয়া হয়েছে। পুলিশ সুপারের এই ব্যতিক্রমী কর্মকান্ডের প্রশংসা এখন স্থানীয় জনসাধারণের মুখে মুখে। কন্যা সন্তান জন্ম নেওয়ার কারনে সংসারে কলহ সৃষ্টি ও পারিবারিক অসন্তোষ দেখা যায়। পুলিশ সুপারের এই মহতী উদ্যোগ হতে পারে সমাজের ঐ সকল পরিবারের জন্য ইতিবাচক বার্তা।

পুলিশ সুপার চুয়াডাঙ্গা বলেন, দেশের মোট জনগোষ্ঠির অর্ধেক নারী। এই বিপুল সংখ্যাক নারী পিছিয়ে থাকলে সামগ্রিক উন্নয়ন অসম্ভব। তিনি চুয়াডাঙ্গার সর্বস্তরের জনসাধারণের কাছে আইন শৃংঙ্খলা রক্ষা, নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যতান প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরনে সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *