সন্ধ্যা ৭:২৪ । ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ । ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ । ২২শে রজব, ১৪৪২ হিজরি


জরুরী নোটিশ/বিজ্ঞপ্তিঃ
* সর্বশেষ খবর সবার আগে পেতে ভিজিট করুন নীলাকাশ বার্তা ডট কম। ধন্যবাদ। জরুরী ভিত্তিতে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোটাল নীলাকাশ বার্তা ডট কম পত্রিকায় জেলা/উপজেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে, আগ্রহীরা যোগাযোগ করুন। অফিস : সুন্দরবন টাওয়ার (২য় তলা), নূরনগর বাজার, নূরনগর-৯৪৫১, শ্যামনগর, সাতক্ষীরা, ঢাকা, বাংলাদেশ। মোবাঃ +৮৮০১৮৮৫-১৭৫৬৮০, +৮৮০১৯৫৬-৬৯৫৯৮১, ই-মেইল : nilakashbarta@gmail.com, nuruzzamannews@gmail.com, ফেসবুক : https://www.facebook.com/nilakashbarta
শিরোনাম

“৭৫ বছর বয়সেও বিয়ে করেনি, ৫০ বছর ধরে প্রেমিকার চিঠি ও ছবি পকেটে!”

নীলাকাশ বার্তাঃ প্রতিটি সার্থক প্রেমের কবিতা বলতে বোঝায় যে কবি প্রেমিকাকে পায় নি, প্রতিটি ব্যর্থ প্রেমের কবিতা বোঝায় যে কবি প্রেমিকাকে বিয়ে করেছে।”

নতুন খবর হচ্ছে, বাংলাদেশের মুন্সিগঞ্জের মুক্তিযোদ্ধা তানেসউদ্দিন আহমেদ ৭৫ বছর বয়সী মানুষটি এখনো ঝকঝকে তরুণ। “কমলারঙের জামা’র বুকপকেট থেকে একটা পাসপোর্ট সাইজের ছবি বের করে তানেসউদ্দিন।”

হেসে বললেন, “ওর নাম জোহরা।” ১৯৭১ সালে জোহরাকে রেখে মুক্তিযুদ্ধে গিয়েছিলেন তিনি। যুদ্ধ শেষে স্বাধীন দেশ পেয়েছেন, কিন্তু ভালোবাসার মানুষটিকে আর পাওয়া হয়নি তাঁর। ৫০ বছর ধরে প্রেমিকার ছবি বুকপকেটে নিয়ে বেঁচে আছেন তানেস উদ্দিন। তবে বিয়ে করেননি তিনি। ছবির মধ্যেই তিনি প্রয়াত জোহরাকে খুঁজে পান।’

“১৯৬৭ সালে ঢাকার বোম্বে স্টুডিও থেকে জোহরার সাদাকালো ছবিটি তোলা। সেই থেকে ছবিটি তানেস উদ্দিনের পকেটে। ১৯৭১ সালে জোহরাকে রেখে মুক্তিযুদ্ধে গিয়েছিলেন তিনি। যু’দ্ধ শেষে স্বাধীন দেশ পেয়েছেন, কিন্তু ভালোবাসার মানুষটিকে আর পাওয়া হয়নি তাঁর।

 

আরও পড়ুন

আজ বুধবার ইসির বৈঠক, মার্চে তফসিল, এপ্রিলে শেষ ধাপের ভোট,

নীলাকাশ বার্তাঃ “চলতি বছরের আগামী এপ্রিলের শুরুতে শেষ ধাপের পৌরসভা নির্বাচন করার পরিকল্পনা নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।” আগামী মার্চ মাসের শুরুতে এ ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে।” ইসি সূত্রে জানা গেছে, ৭ এপ্রিল শেষ ধাপের পৌরসভা নির্বাচন অনুষ্ঠানের প্রাথমিক তারিখ রাখা হয়েছে। তবে আজ ১৭ ফেব্রুয়ারির কমিশন সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।”

“এ ছাড়া ঈদের পর মে মাসের মাঝামাঝিতে দেশব্যাপী বড় পরিসরে ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরুর কথা রয়েছে।” “তবে রোজার আগে বেশ কিছু ইউনিয়ন পরিষদে ভোট হতে পারে। শেষ ধাপের পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচন নিয়ে আজ বিকাল ৩টায় আনুষ্ঠানিক সভায় বসছে নির্বাচন কমিশন”। ইসির কর্মকর্তারা জানিয়েছেন, আগামী এপ্রিল থেকে সেপ্টেম্বরের মধ্যে ৩০ পৌরসভায় ভোট করতে হবে।” এর আগে চার ধাপে মোট ২০২ পৌরসভায় ভোট হয়েছে। “২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপের ৩২ পৌরসভায় ভোট হবে”। প্রথম ধাপে ২৪ পৌরসভায় ভোট হয় ২৮ ডিসেম্বর, ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে ৫৯ পৌরসভায় এবং তৃতীয় ধাপে ৬৩ পৌরসভায় ভোট হয় ৩০ জানুয়ারি।”

“চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি ৫৬ পৌরসভায় ভোট হয়। ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপের ভোট হবে। এ ছাড়া এপ্রিলের শুরুতে শেষ ধাপের বেশ কিছু পৌরসভায় ভোট হতে পারে। বিভিন্ন ধাপের ফলাফলে দেখা গেছে, প্রথম ধাপে ইভিএমে ভোট পড়েছে ৬৫.২৫ শতাংশ। দ্বিতীয় ধাপে ব্যালট ও ইভিএমে ভোট পড়েছে ৬১.৯২ শতাংশ। আর তৃতীয় ধাপে ব্যালটে ভোট পড়েছে ৭০.৮২ শতাংশ এবং চতুর্থ ধাপে ব্যালট ও ইভিএমে ভোট পড়েছে ৬৫.৩৩ শতাংশ।
বিভিন্ন নির্বাচনের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, মে মাসের মাঝামাঝি দেশজুড়ে ইউনিয়ন পরিষদের ভোট শুরু হবে।

সিইসি জানান,

তিনি বলেন, শেষ ধাপের বাদ বাকি পৌরসভা ও নির্বাচন উপযোগী কিছু ইউনিয়ন পরিষদের নির্বাচন ৭ এপ্রিল করার প্রস্তাব এসেছে। এ জন্য ১৭ ফেব্রুয়ারি কমিশনের সভায় এ বিষয়টি চূড়ান্ত হবে। কটি পৌরসভা ও ইউপি ভোট করা যায় তা পর্যালোচনা হবে বলে জানান সিইসি।

সিইসি বলেন, ভোটার তালিকা চূড়ান্ত প্রকাশের বিষয়, সিডি তৈরি ও রমজান রয়েছে। ৭ এপ্রিল কিছু হবে। তবে ঈদের পর মধ্য মে মাসে ইউপি নির্বাচন শুরু হবে।

আরও পড়ুন

 

প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের নতুন ঘরে দাওয়াত খেলেন এমপি জগলুল হায়দার”

ডেস্ক রিপোর্টঃ বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশব্যাপী ভূমিহীনদের নতুন ঘর উপহার দিয়েছেন। তারই ধারাবাহিকতায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় শত শত ভূমিহীনরা পেয়েছেন নতুন ঘর। নতুন ঘর পেয়ে আনন্দে আত্মহারা হয়ে ১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে সাতক্ষীরা ৪ আসনের জনপ্রিয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দারকে দাওয়াত দিতে আসেন শ্যামনগর উপজেলার ইসমাইলপুর গ্রামের ভূমিহীন বিধবা ফজিলা বেগম । সংসদ সদস্য তার দাওয়াত গ্রহন করেন।

শত ব্যাস্ততার মধ্যও মঙ্গলবার সন্ধায় ফজিলার বাড়ীতে উপস্থিত হন সংসদ সদস্য এস এম জগলুল হায়দার এবং মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ভূমিহীনদের বিশেষ উপহার ফজিলা বেগমের ঘরে বসে রাতের খানা খান।” এসময় সংসদ সদস্যর সাথে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিনুল ইসলাম এবং বাংলাদেশ আওয়ামীলীগ শ্যামনগর উপজেলা শাখার যুগ্ন সাধারন সম্পাদক প্রভাষক মোশারফ হোসেন।

এসময় সংসদ সদস্য পাশ্ববর্তী সকল ভূমিহীনদের খোজ খবর নেন এবং ভূমিহীনদের নতুন ঘরগুলো পরিদর্শন করে উপস্থিত ফজিলা বেগম সহ সকলকে মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করার আহবান জানান।

একজন সংসদ সদস্যর ভূমিহীনদের দাওয়াতে সাড়া দেওয়ায় আনন্দে আত্নহারা হয়ে ফজিলা বেগমসহ সকল ভূমিহীনরা সংসদ সদস্যকে ধন্যবাদ জানান এবং মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া চান।

শ্যামনগরে মানবতার এমপি হিসেবে খ্যাত এমপি জগলুল হায়দার কতৃক ভূমিহীনের বাড়ীতে দাওয়াত খাওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে মূহুর্তের মধ্য ছড়িয়ে পড়ে।

একজন সংসদ সদস্যর এমন মহতি কর্মকান্ডে শ্যামনগর কালিগঞ্জের সর্বস্তরের মানুষ সাধুবাদ জানান।

আরও পড়ুন

 

“সশস্ত্র বাহিনীকে নিয়ে খেলবেন না- সেনাপ্রধান”

নীলাকাশ বার্তাঃ বাংলাদেশ সেনাবাহিনীকে নিয়ে ষড়যন্ত্র চলছে উল্লেখ করে, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, আল- জাজিরার বিরুদ্ধে ব্যবস্থা নেবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।”

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর তেজগাঁওয়ে আর্মি এভিয়েশন গ্রুপে আয়োজিত অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি আরও বলেন, মিথ্যা ও বানোয়াট তথ্য দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বানও জানান জেনারেল আজিজ আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *